100k সাবস্ক্রাইবার ইউটিউব বেতন

 

100k সাবস্ক্রাইবার ইউটিউব বেতন

100k সাবস্ক্রাইবার ইউটিউব বেতন

                             100k সাবস্ক্রাইবার ইউটিউব বেতন

ভারতে YouTube বেতন 100k সাবস্ক্রাইবার ভারতে 100,000 সাবস্ক্রাইবার সহ একজন YouTuber-এর বেতন বিভিন্ন কারণের উপর নির্ভর করে, যেমন কুলুঙ্গি, ব্যস্ততার হার এবং নগদীকরণ পদ্ধতির উপর নির্ভর করে ব্যাপকভাবে পরিবর্তিত হতে পারে। এখানে বিবেচনা করার জন্য কিছু কারণ রয়েছে:


বিজ্ঞাপনের আয়: YouTube নির্মাতাদের তাদের ভিডিও প্রাপ্ত দেখার সংখ্যা এবং তাদের ভিডিওতে প্রদর্শিত বিজ্ঞাপনগুলিতে ক্লিকের সংখ্যার উপর ভিত্তি করে অর্থ প্রদান করে৷ বিজ্ঞাপনের আয়ের সঠিক পরিমাণ পরিবর্তিত হয়, তবে এটি অনুমান করা যেতে পারে প্রায় $1 থেকে $3 প্রতি 1,000 ভিউ। সুতরাং, 100,000 গ্রাহকদের জন্য, একজন YouTuber প্রতি ভিডিও $100 থেকে $300 উপার্জনের আশা করতে পারেন।


স্পনসরশিপ: স্পনসর করা সামগ্রীর মাধ্যমে নির্মাতারাও অর্থ উপার্জন করতে পারেন। স্পনসরশিপের জন্য স্রষ্টার চার্জের পরিমাণ তাদের কুলুঙ্গি এবং ব্যস্ততার হারের উপর ভিত্তি করে পরিবর্তিত হয়। ভারতে, স্পনসরশিপের জন্য চার্জ করা গড় পরিমাণ হতে পারে টাকা থেকে। স্পনসর করা ভিডিও প্রতি 5,000 থেকে 25,000 টাকা।


মার্চেন্ডাইজিং: নির্মাতারা ব্র্যান্ডের পণ্যদ্রব্য যেমন টি-শার্ট, মগ বা অন্যান্য পণ্য বিক্রি করে অর্থ উপার্জন করতে পারে। মার্চেন্ডাইজিংয়ের মাধ্যমে অর্জিত অর্থের পরিমাণ পণ্যের মূল্য এবং বিক্রয় সংখ্যার উপর নির্ভর করে।


অন্যান্য কারণ: উপরে উল্লিখিত কারণগুলি বেশিরভাগ ইউটিউবারদের আয়ের প্রাথমিক উৎস। যাইহোক, YouTube চ্যানেল নগদীকরণ করার অন্যান্য উপায় রয়েছে, যেমন অ্যাফিলিয়েট মার্কেটিং, ক্রাউডফান্ডিং এবং ডিজিটাল পণ্য বিক্রি করা।


সামগ্রিকভাবে, ভারতে 100,000 সাবস্ক্রাইবার সহ একজন YouTuber বিজ্ঞাপন রাজস্ব, স্পনসরশিপ এবং পণ্যদ্রব্য বিক্রয়ের মাধ্যমে প্রতি মাসে প্রায় 50,000 থেকে 1,00,000 টাকা উপার্জনের আশা করতে পারেন। যাইহোক, এটি লক্ষ্য করা গুরুত্বপূর্ণ যে প্রকৃত উপার্জন পূর্বোক্ত কুলুঙ্গি, ব্যস্ততার হার এবং অন্যান্য কারণের উপর নির্ভর করে ব্যাপকভাবে পরিবর্তিত হতে পারে।



YouTube-এ 100k ভিউ কত টাকা দেয়?

একজন YouTuber তাদের ভিডিওতে প্রতি 100,000 ভিউতে যে পরিমাণ অর্থ উপার্জন করেন তা বিভিন্ন কারণের উপর ভিত্তি করে পরিবর্তিত হতে পারে, যেমন নগদীকরণ পদ্ধতি, দর্শক জনসংখ্যা এবং তাদের ভিডিওতে প্রদর্শিত বিজ্ঞাপনের ধরন।



সাধারণভাবে, YouTube বিজ্ঞাপন ইম্প্রেশনের সংখ্যার উপর ভিত্তি করে নির্মাতাদের অর্থ প্রদান করে এবং তাদের ভিডিওতে ক্লিক করে। প্রতি 1,000 ভিউ (সিপিএম বা প্রতি ভিউ নামেও পরিচিত) প্রদত্ত প্রকৃত পরিমাণ বিজ্ঞাপনদাতার চাহিদা, দর্শক জনসংখ্যা এবং প্রদর্শিত বিজ্ঞাপনের ধরণের উপর ভিত্তি করে পরিবর্তিত হতে পারে। কিছু অনুমান অনুসারে, YouTube-এ গড় CPM $0.50 থেকে $3, কিন্তু কিছু চ্যানেলের জন্য এটি $10 বা তার বেশি হতে পারে।


মানুষও জিজ্ঞেস করে

YouTube 100k সাবস্ক্রাইবারদের কত টাকা দেয়?

100K সাবস্ক্রাইবার সহ একজন YouTuber কত উপার্জন করে? 100,000 সাবস্ক্রাইবার সহ ইউটিউবারদের সাপ্তাহিক আয় গড়ে $600 থেকে $1,000, প্রতি মাসে প্রায় $2,400 থেকে $4,000।



ভারতে 1 লক্ষ গ্রাহকের জন্য YouTube কত টাকা দেয়?

যাইহোক, ভারতের শীর্ষ YouTubers এর থেকে অনেক বেশি উপার্জন করে। ভারতে YouTube-এ শীর্ষ উপার্জনকারীরা গড়ে রুপি আয় করে। প্রতি 1 লক্ষ ভিউ 2.9 লক্ষ।



ভারতে 10k ভিউয়ের জন্য YouTube কত টাকা দেয়?

সুতরাং, আপনি গড় আয় করতে পারেন $0.003 থেকে $0.005, অর্থাৎ, INR 0.23 থেকে INR 0.38 প্রতি ভিউ৷ এবং AdSense এর মাধ্যমে, আপনি প্রতি ভিউ প্রায় $0.01 থেকে $0.03 আয় করতে পারেন, অর্থাৎ, INR 0.77 থেকে INR 2.32৷



গড় CPM $1 ধরে নিলে, একজন YouTuber তাদের ভিডিওতে 100,000 ভিউ সহ প্রায় $100 উপার্জন করতে পারে। যাইহোক, এটি লক্ষ্য করা গুরুত্বপূর্ণ যে প্রকৃত উপার্জন উপরে উল্লিখিত কারণগুলির উপর নির্ভর করে, সেইসাথে ভিডিও থেকে উত্পন্ন বিজ্ঞাপন ইমপ্রেশন এবং ক্লিকের সংখ্যার উপর নির্ভর করে ব্যাপকভাবে পরিবর্তিত হতে পারে। উপরন্তু, YouTube বিজ্ঞাপন থেকে অর্জিত পরিমাণও তৈরি করা সামগ্রীর ধরন এবং নির্মাতা এবং YouTube-এর মধ্যে অংশীদারিত্বের নির্দিষ্ট শর্তগুলির উপর নির্ভর করতে পারে।



উপসংহার

nivi, একজন YouTuber এর বেতনের ক্ষেত্রে অনেকগুলো বিষয় কাজ করে। সাবস্ক্রাইবার সংখ্যা, ভিউ, যদি আপনি একটি নেটওয়ার্কের সাথে কাজ করেন, ইত্যাদি। সামান্য অন্তর্দৃষ্টির জন্য, আমি আমার একজন বন্ধুর সাথে যোগাযোগ করেছি যার YouTube-এ বেশ ফলোয়ার আছে। আমি তাদের জিজ্ঞাসা করলাম তাদের মাসিক বেতন কত এবং যদি তারা মাসিক বেতন নেয় এবং 12 দিয়ে গুণ করে তাহলে তাদের বার্ষিক বেতন কত হবে। তথ্য নীচে, কিন্তু দয়া করে মনে রাখবেন যে এটি সব নির্ভর করে আপনি কোথায় থাকেন তার উপর। দেশের কর কাঠামোর ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য, তারা তাদের কিছু খরচও কাটতে পারে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url