সর্বশেষ জান্নাতি ব্যক্তি কে


                   সর্বশেষ জান্নাতি ব্যক্তি কে



সর্বশেষ জান্নাতি ব্যক্তি কে
সর্বশেষ জান্নাতি ব্যক্তি কে



জাহান্নাম থেকে মুক্তি লাভকারী সর্ব শেষ  ব্যক্তিটির ঘঠনা হাদীসে এভাবে বর্ননা করা হয়েছে। সে ইয়া রব, ইয়া রব,বলে এক হাজার বছর আল্লাহ তায়ালাকে ডাকবে। তারপর আল্লাহ জওয়াব দিবেন, বলবেন কি বলবে বল?



 সে আরয করবে হে আমার রব আমি জানি জান্নাত আমার ভাগ্যে নাই,আপনি যদি আমার প্রতি একটু দয়া করে কয়লার মত আমার শরীরটা কে জাহান্নামের মধ্যস্থান থেকে একটু কিনারার দিকে সড়াইয়া দিতেন তাহলে  আপনার অনেক মেহেরবানী হতো। আল্লাহ ফেরেস্তাদের কে আদেশ করলেন এবং তার আবেদন মতে তাকে মধ্যস্থান থেকেসড়ানো হল।




কিছু দিন পর সে আবার পুর্বের মত ডাকতে থাকবে। এক হাজার বছর পর আল্লাহ বললেন,কি বলবে বল সে বলবে ঃ হে রব আপনি দয়া করেছেন, আমি জানি আমি জান্নাতের অধিকারী না। আর একটু দয়া করে দোজখের বাহিরে রেখে দিন। আল্লাহ বলবেন, আর কিছু চাইবেনাতু, সে বলবে না। কিছু দিন পর আবার আল্লাহ কে ডাকতে শুরু করবে, আবার কি হল? সে বলবে হে দয়াময়, আমি জানি আমি জাহান্নামেরই যোগ্য।




তারপরও আপনি আমাকে জাহান্নামের পাড়ে আশ্রয় দিয়েছেন, হে রব, এখানে জাহান্নামের তাপ লাগে, আপনি যদি জান্নাতের গেইট বরাবর একটু জাগা দিতেন। আল্লাহ বলবে আর কিছু আবেদন করবেনাতু? সে বলবে আর কিছু না। তার চাওয়া মাফিক করা হল।




কিছুকাল পড়ে সে আবার ইয়া রব ইয়া রব বলে ডাকতে শুরু করলো, আল্লাহ তায়ালা বললেন আবার কি চাই? সে বলল,ইয়া কারীম, এখান

থেকে আপনার জান্নাতের যে সুঘ্রান পাইতেছি নাজানী ভিতরের অবস্থা কি? আমি জানি জান্নাত আমার ভাগ্য নাই। তবু বলছি আপনি যদি একটু ঘুরে দেখে আসার অনুমতি দিতেন? আল্লাহ ফেরেস্তাদের কে বলবেন যাও তাকে বেহেস্ত দেখাইয়া নিজ জাগায় রেখে দাও।




ফেরেস্তাগন তাহাকে বেহেস্তে প্রবেশ করাইয়া সব দেখাইয়া ফেরার সময় সে বের হতে অসিকৃতি জানাবে এবং ফেরেস্তাদের কে বলবে তোমরা যাও আল্লাহ কে বল আমি বের হবো না। তারা গিয়ে আল্লাহ কে বললে আল্লাহ তাকে বলবে তুমি ওয়াদা করেছ দেখে চলে যাবে এখন কেন যাচ্ছ না? তখন বান্দ বলবে হে মালীক তুমিওতো ওয়াদা করেছিলে জান্নাতে কেউ একবার ঢুকলে সে আর বাহির হবে না।



তখন আল্লাহ বলবেন। হা বান্দা আমি ঠিকই বলছিলাম। এই জান্নাতটি তোমারই জন্য বরাদ্ধ ছিল এবং এই ভাবেই তুমি প্রবেশ করবে তাও তোমার তাকদিরে লিপিবদ্ধ ছিল। তুমিইসর্বশেষ দোজখ থেকে মুক্তি প্রাপ্ত ব্যক্তি।


Next Post Previous Post
No Comment
Add Comment
comment url